সাকিবের শূন্যস্থান পূরণ করলেন কুক

সাকিবের শূন্যস্থান পূরণ করলেন কুক


জুয়াড়ির কাছ থেকে পাওয়া প্রস্তাব গোপন রাখায় গত অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। এরপর মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকেও পদত্যাগ করেন তিনি। প্রায় তিন মাস পর আজ সাকিবের শূন্যস্থানে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্যার অ্যালিস্টার কুককে যুক্ত করেছে এমসিসি।

সাকিব ছাড়াও সরে দাঁড়ানো আরেক সদস্য ইয়ান বিশপের বদলে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিটকে বেছে নিয়েছে ক্রিকেটের আইনপ্রণেতা সংস্থার ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি।

বর্তমানে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান সাবেক ইংলিশ অধিনায়ক মাইক গ্যাটিং। সদস্য হিসেবে আছেন অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন, সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং ও শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

কুক ও স্কেরিটকে আনন্দচিত্তে বরণ করছেন গ্যাটিং। সংবাদ বিজ্ঞপ্তিতে গ্যাটিং বলেছেন, স্যার অ্যালিস্টার কুক ও রিকি স্কেরিট এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগদানের অনুরোধ গ্রহণ করায় আমি বেশ রোমাঞ্চিত।

এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি বছরে দু’বার করে বিভিন্ন বিষয়ে সভা করে। ২০০৭ সালের অক্টোবরে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগ দিয়েছিলেন সাকিব।





Source link