জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মামুন, সম্পাদক অধ্যাপক আমজাদ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতি পদে উপাচার্যপন্থী বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ প্যানেলের প্রার্থী ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.এ.এ মামুন ও সাধারণ সম্পাদক পদে উপাচার্য বিরোধী ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মাদ আমজাদ হোসেন নির্বাচিত হয়েছেন।

ভোটের ফলাফলে উপাচার্যপন্থী প্যানেলের প্রার্থী নবনির্বাচিত সভাপতি অধ্যাপক মামুন ২৭১টি ভোট পেয়েছেন। বিপরীতে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপাচার্য বিরোধী প্যানেল থেকে মো: সোহেল রানা পেয়েছেন ২৬৫ টি ভোট। সাধারণ সম্পাদক পদে উপাচার্য বিরোধী প্যানেলের প্রার্থী মোহাম্মদ আমজাদ হোসেন ২৮৫ টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিপরীতে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপাচার্য পন্থী প্যানেলের প্রার্থী মোহাম্মদ আলমগীর কবির পেয়েছেন ২৫৩ টি ভোট।

নির্বাচনে উপাচার্যপন্থী প্যানেল থেকে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান সহ-সভাপতি ও ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপক মো. মোতাহার হোসেন কোষাধ্যক্ষ এবং উপাচার্য বিরোধী প্যানেল থেকে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্য পদে উপাচার্যপন্থী প্যানেল থেকে ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মাহ্ফুজা খাতুন ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক হুসাইন মো. সায়েম নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে উপাচার্য বিরোধী প্যানেল থেকে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন, রসায়ন বিভাগে অধ্যাপক মাহবুব কবির, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক উম্মে সায়কা ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

এর আগে সোমবার সকাল ৯.৩০ হতে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১.৩০ পর্যন্ত। এরপর ভোট গণনা শেষে বিকাল ৫ টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।



Source link