ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে প্রতিকী চক্ষুলজ্জা মিছিল

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে প্রতিকী চক্ষুলজ্জা মিছিল


নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিকেল ৪টায় জেলার সুবর্ণচর ও বেগমগঞ্জ উপজেলায় প্রতিবন্ধীসহ দুই শিশুকে ধর্ষণের প্রতিবাদ ও সর্ব্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন করেছে বৃহত্তর নোয়াখালীর সর্ব বৃহৎ সামাজিক সংগঠন নিরাপদ নোয়াখালী চাই ।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করে। এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ধর্ষণের সর্ব্বোচ্চ শাস্তি মত্যুদণ্ডের দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সাইফুর রহমান রাসেল।

তিনি বলেন, সারাদেশে ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে। এমতাবস্থায়, সরকার ও প্রশাসন যৌথ উদ্যোগ না নিলে ধর্ষণের নগরীতে পরিণ হবে সমগ্র দেশ। তাই অনতিবিলম্বে ধর্ষণের সবোর্চ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে তা জনসম্মুখে কার্যকর করে ধর্ষণ নামক এই মহামারী ব্যাধিকে শূণ্যের কোটায় নামিয়ে আনা সম্ভব।

এই সময় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন নিরাপদ নোয়াখালী চাই বেগমগঞ্জ উপজেলা শাখার প্রধান সমন্বয়ক এ.আর টিটু, নোয়াখালী পেজের মিজানুর রহমান, মুনিম ফয়সাল, নিরাপদ নোয়াখালী চাই নোয়াখালী কলেজ শাখার সভানেত্রী ফাহিদা রিপু, সাধারণ সম্পাদক তানভির প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে একটি প্রতীকি চক্ষুলজ্জা মিছিল জেলা প্রশাসকের কার্যালয় থেকে টাউন হলের মোড় প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।





Source link